আমার বাবা মা..

বুয়েট ভর্তি পরীক্ষার আগের রাতে আব্বা ফোন দিয়েছিলেন...

আমি বলেছিলাম ম্যাথ ছাড়া কিচ্ছুপারিনা...
আব্বা বলেছিলেন,
"আরে ধুর ব্যাটা,মন খারাপ করিস ক্যান???
বুয়েটে পড়া লাগবে কে বলেছে?? বাড়ির পাশেই তো রুয়েট।।
ভর্তি হ এখানেই।। বাপ বেটা একসাথে বাসে করে যাব।।"

আমার বাপ কতো কেয়ারলেস !!!!

আর মা আমার সব কিছুতেই খুশি....আমার মা খালি পাশ
করা কি জিনিস তা বুঝেন...এ প্লাস বুঝেন না...কারণ আমার
মা পড়ালিখা জানেন না...

আমার বাপ কেয়ারলেস,মা অশিক্ষিত...
তাও আমাদের ছয় ভাইবোনের আমি বাদে সবাই অলরেডি গ্র্যাজুয়েট...

আমি জীবনেও কোনদিন বৃত্তি বা ওই জাতীয় কিছু
পাইনি....তাও আমার বাপ-মা খুশি...নির্বিকা র...

আমি সত্যিই আমার বাপ মায়ের উপর গর্বিত...

তারা পড়ালিখাটাকে কোনদিন বোঝা করে তোলেননি...

আমার লিখাপড়া না জানা মায়ের উপর আমি গর্বিত যিনি পাশ
করলেই মাথায় হাতবুলিয়ে আরও ভালো করে পড়তে বলেন...

এরকম বাপমায়ের জন্য কারও অ্যাটলিস্ট কখনও আত্নহত্যা করা লাগে না...